রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে ওআইসি প্রতিনিধিদল

হাওর বার্তা ডেস্কঃ ওআইসি পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম সম্মেলনে অংশ নিতে বাংলাদেশে অবস্থানরত দেশগুলোর প্রতিনিধিরা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য গেছেন।

আজ শুক্রবার সকাল ৯টায় কক্সবাজার পৌঁছান ৭০ জনের এ প্রতিনিধিদল। কলাতলীর লংবিচ হোটেলে প্রতিনিধিদলের সঙ্গে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) ও আন্তর্জাতিক সংস্থার বৈঠক করছে প্রতিনিধিরা।

পরে বেলা ১১টায় কুতুপালং ডি ব্লকে সাংবাদিকদের ব্রিফিং করার কথা রয়েছে। দুপুরে পুলিশলাইন মসজিদে জুমার নামাজ শেষে লংবিচ হোটেলে অবস্থান নেবে প্রতিনিধিদল। বেলা সাড়ে ৩টায় বিমানযোগে তারা ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

ওআইসি প্রতিনিধিদলের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এদিকে ‘টেকসই শান্তি, সংহতি ও উন্নয়নে ইসলামিক মূল্যবোধ’- এই স্লোগানে শনিবার (৫ মে) ঢাকায় শুরু হচ্ছে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলন। দু’দিনের ৪৫তম এ সম্মেলন রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনে অংশ নেবেন ওআইসির ৫৭ সদস্য রাষ্ট্রের প্রায় ৪০ মন্ত্রী ও প্রতিমন্ত্রী। এতে সব মিলিয়ে ৫৫০ জনের বেশি অতিথি অংশ নেবেন। সম্মেলনে গুরুত্ব পাবে রোহিঙ্গা সঙ্কট ও ফিলিস্তিন ইস্যু। রোহিঙ্গা সঙ্কট নিয়ে সম্মেলনের বিশেষ অধিবেশনে আলোচনা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর